শনিবার,   ২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ,   সকাল ৯:৩৩,  ৭ই ডিসেম্বর, ২০১৯ ইং
Home আন্তর্জাতিক কাতারে অপরাধী ধরিয়ে দেয়ায় বাংলাদেশিকে সম্মাননা

।। জবাবদিহি আন্তর্জাতিক ডেস্ক।।

কাতার প্রবাসী বাংলাদেশি, কে এম আব্দুস সাত্তার। পেশায় তিনি গাড়িচালক। অপরাধীদের সম্পর্কে তথ্য দিয়ে তাদের গ্রেফতার করতে সহযোগিতা করায় কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় গতকাল বুধবার বাংলাদেশি যুবকের সততা ও বুদ্ধিমত্তায় মুগ্ধ হয়ে কাতার ট্রাফিক পুলিশের জনসংযোগ বিভাগের প্রধান ব্রিগেডিয়ার আব্দুল্লাহ খলিফাহ আলমুফতাহ তার হাতে সম্মাননা সনদ তুলে দেন এবং তার আন্তরিকতা ও সাহসিকতার প্রশংসা করেছেন তিনি।

ঘটনাটি যেভাবে ঘটলো, গত মঙ্গলবার অন্যান্য দিনের মতো বাংলাদেশি প্রবাসী আব্দুস সাত্তার গাড়ি নিয়ে জীবিকার উদ্দেশ্যে রাস্তায় বের হন। পথিমধ্যে ইন্ডিয়ান দুই যুবক তার টেক্সিতে উঠে। তারা একটি মোম্পানি থেকে কয়েক কোটি নগদ রিয়াল নিয়ে পালিয়ে যাচ্ছিল। গাড়িতে উঠলে তাদের ফিসফিস আওয়াজে সন্দেহ জাগে সাত্তারের। সে গাড়ি নিয়ে আল-রাইয়ান পুলিশ স্টেশনে চলে যায়, থানার নিরাপত্তাপ্রহরী গেটে বাধা দিলে তখন ৯৯৯ ফোন দিলে ভেতরে প্রবেশের অনুমতি পায়। তখন ভেতরে প্রবেশের সময় এক চোর পালিয়ে যায়, অপর চোরকে থানায় সোপর্দ করে। কোম্পানির মালিক থানায় মামলা করতে আসায় সরাসরি মালিকের সাথে দেখা হয়ে যায় চালক আব্দুস সাত্তারের। মালিক তার মাল ফেরত পেয়ে তাৎক্ষণিক ১৫ শ` রিয়াল পুরস্কৃত করেন তাকে।

ফেসবুক, টুইটারসহ অন্যান্য সামাজিক যোগাযোগের মাধ্যমে কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাকাউন্ট থেকে সর্বসাধারণের উদ্দেশে এই ছবি ও খবর প্রকাশ করা হয়।

আজ ২৬ জুলাই কাতারে আরবি ও ইংরেজি জাতীয় দৈনিকে এই খবর প্রকাশিত হয়েছে। কাতারের স্থানীয় নাগরিক ও বিদেশিরা কে এম আব্দুস সাত্তারের এমন সততা ও আন্তরিকতার প্রশংসা করেছেন।

ও/র

Leave a Reply