শনিবার,   ২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ,   সকাল ৯:৩৩,  ৭ই ডিসেম্বর, ২০১৯ ইং
Home জাতীয় খালেদার মুক্তি দাবিতে ঢাকায় বিক্ষোভঃ পুলিশের সাথে সংঘর্ষ

।।  জবাবদিহি ডেস্ক।।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার একটি সংগঠনের বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে হাইকোর্ট এলাকায় সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।  জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দল নামক ওই সংগঠনটি মূলত জাতীয় প্রেসক্লাবে একটি অনুষ্ঠানের আয়োজন করে।

সেই অনুষ্ঠান দ্রুত শেষ করলেও অনুষ্ঠানের পর হাইকোর্টের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সাথে সংঘর্ষের লিপ্ত হয় তারা।

হাইকোর্টের সামনে কর্মসূচিতে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানসহ কয়েকজন কেন্দ্রীয় নেতাকেও দেখা গেছে।

পুলিশ বলেছে, অনেকটা হঠাৎ করেই দুপুরে হাইকোর্ট এলাকায় সড়কে অবস্থান নিয়ে মিছিল ও অবস্থান কর্মসূচি পালন শুরু করে প্রজন্ম দলের নেতা-কর্মীরা।  পাশাপাশি প্রেসক্লাব এলাকা থেকে কয়েকটি ছোট মিছিল এগুতে থাকে হাইকোর্ট এলাকার দিকে।

এসময় হাইকোর্টের প্রধান প্রবেশপথ থেকে মাজার গেট পর্যন্ত এলাকায় তাদের বিপুল সংখ্যক কর্মী সমর্থক অবস্থান নেয় তারা।  তাদের হাতে খালেদা জিয়ার মুক্তি ছাড়াও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ সম্বলিত প্ল্যাকার্ড ফেস্টুন দেখা গেছে।

সড়কে অবস্থান নেয়ার ফলে কিছুক্ষণের মধ্যেই যান চলাচল বন্ধ হয়ে গেলে পুলিশ তাদের সরে যাওয়ার অনুরোধ করে বলে পুলিশ জানিয়েছে।

এসময় হঠাৎ করে পুলিশের দিকে ইট-পাটকেল ছোড়ার ঘটনা ঘটলে পুলিশও মারমুখী হয়ে উঠে বলে সেসময় উপস্থিত ছিলেন এমন কয়েকজন জানিয়েছেন।  এরপর শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া।

পুলিশের সাথে সংঘর্ষের এক পর্যায়ে বিএনপি সমর্থকরা বেশ কয়েকটি গাড়ী ভাংচুর করে ও রাস্তায় আগুন জ্বালায়।  কর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে শেষ পর্যন্ত বেলা আড়াইটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

Leave a Reply