বুধবার,   ১৪ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ,   দুপুর ১২:২৮,  ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
Home জাতীয় জেনারেল জিয়া, খালেদা ও তারেকের দুষ্কর্ম উন্মোচন করতে না পারলে দেশ নিরাপদ...

।।  জবাবদিহি প্রতিনিধি, কুষ্টিয়া।।
দেশে শান্তি ফিরিয়ে আনতে হলে জিয়া পরিবারের মুখোশ উন্মোচন করা দরকার বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, জেনারেল জিয়া, খালেদা এবং তারেকের দুষ্কর্মের মুখোশ উন্মোচন করতে না পারলে বাংলাদেশ নিরাপদ হবে না। দেশে রাজনৈতিক শান্তি আসবে না। বাংলাদেশকে রক্ষা করতে হলে ও দেশকে জঙ্গি, সন্ত্রাস ও সংঘাতমুক্ত করতে হলে জিয়া পরিবারের দুষ্কর্মের মুখোশ উন্মোচন করা সবারই কর্তব্য। এটা জরুরি হয়ে পড়েছে।
শুক্রবার সকালে কুষ্টিয়া সার্কিট হাউসে স্থানীয় প্রশাসন ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে মত বিনিময় শেষে ‘তথ্যমন্ত্রীকে জিয়া পরিবারের সমালোচক মন্ত্রী বলা চলে’, বিএনপি নেতা নজরুল ইসলাম খানের এমন মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এ সময় কুষ্টিয়ার নবাগত জেলা প্রশাসক আসলাম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, জেলা জাসদের সভাপতি হাজী গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলীসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ইনু আরও বলেন, বিএনপি হচ্ছে সেই দল যারা ৭৫’র পর বঙ্গবন্ধু হত্যার অপরাজনীতি বহন করছে। তাই বাংলাদেশকে নিয়মতান্ত্রিক পথে রাখতে হলে বঙ্গবন্ধু হত্যার অপরাজনীতির বাহকদেরও শায়েস্তা করতে হবে এবং রাজনীতি ও নির্বাচনের বাইরে নির্বাসনে পাঠাতে হবে। এটা রাজনৈতিক কথা, কোন প্রতিহিংসার কথা নয়।
তথ্যমন্ত্রী ইনু বলেন, এখন যারা খালেদা ও তারেক জিয়ার পক্ষে ওকালতি করছেন তারা কার্যতঃ পাকিস্তানের দালাল, আলবদর, রাজাকারের দোসর এবং জঙ্গি সন্ত্রাসীদের পৃষ্ঠপোষক। সুতরাং বিএনপি নেতৃবৃন্দ এই ব্যাপারে আমার সমালোচনা করার মধ্য দিয়ে জেনারেল জিয়া, খালেদা ও তারেকের দুষ্কর্ম আড়াল করার অপচেষ্টা করছেন।
বিএনপি নেতাদের উদ্দেশ করে তিনি বলেন, সামনে নির্বাচন আছে, সংবিধান অনুযায়ী নির্বাচন করবেন। কিন্তু নির্বাচন নিয়ে জিয়া, খালেদা ও তারেকের বিষয়ে দর কষাকষি করে কোন অপরাধীকে হালাল করার কোন প্রক্রিয়াতে আমাদের সরকার যাবে না।

Leave a Reply